বিশ্বরঙ-এর আয়োজনে ‘সেরা জামাই যুদ্ধ’

0
195

ষষ্ঠীদেবীর পার্বণ থেকে ‘জামাই ষষ্ঠী’ প্রথার উদ্ভব। বৈদিক যুগ থেকেই জামাইষষ্ঠী পালন হয়ে আসছে। প্রতিবছর জ্যৈষ্ঠ মাসের ষষ্ঠী তিথিতে প্রথম প্রহরে ষষ্ঠী পূজার আয়োজন করা হয়। শ্বশুরবাড়ি থেকে ষষ্ঠীপূজার দিন জামাইকে সাদরে নিমন্ত্রণ জানানো হয়।

জামাই ষষ্ঠী পুজার দিন সস্ত্রীক উপস্থিত হলে আনন্দের বন্যা বয়ে যায় বাড়িতে, ষষ্ঠীপূজা রূপান্তরিত হয় জামাই ষষ্ঠীতে। বাঙালি হিন্দু সমাজে এ উৎসবের সামাজিক গুরুত্ব অনস্বীকার্য। বিশেষত্ব যে পরিবারে সদ্য বিবাহিত কন্যা রয়েছে সেই পরিবারে এই পার্বণটি ঘটা করে পালন করা হয়।

উৎসব পার্বন উৎযাপনে দেশের স্বনামধন্য ফ্যাশন হাউজ ‘বিশ্বরঙ’ সবসময়ই অগ্রপথিক। এবার জামাই ষষ্ঠী উপলক্ষে ভিন্ন ধরনের এক প্রতিযোগিতার আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। ‘সেরা জামাই যুদ্ধ’ শিরোনামের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে ১৬ জুন।

এমনটাই জানিয়েছেন ‘বিশ্বরঙ’ এর কর্ণধার বিপ্লব সাহা। জনপ্রিয় এ ফ্যাশন ডিজাইনার বলেন, ‘বিশেষ দিবস, উৎসব আর বিশেষ দিনগুলোতে আমাদের বিশেষ পরিকল্পনা থাকে। ঈদ, পূজায় আমরা বিশেষ আয়োজন করে থাকি। তবে জামাই ষষ্ঠীতে এবারই প্রথম একটি প্রতিযোগিতার আয়োজন করেছি। যে কেউ এ আয়োজনে অংশ নিতে পারবে।’আগ্রহীরা নিয়ম মেনে ১০ জুন রাত ১২টার মধ্যে আবেদন করতে পারবেন। এছাড়া প্রতিযোগিতাটি প্রসঙ্গে বিস্তারিত জানা যাবে ‘বিশ্বরঙ’ এর ফেসবুক পেজ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here